আশুলিয়ায় তিতাসের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযান দুটি প্রতিষ্ঠান কে জরিমানা


রাকিবুল ইসলাম সোহাগ -ঢাকার আশুলিয়ায় একটি এলাকার তিন কিলোমিটার এলাকা জুড়ে অবৈধভাবে বাসা-বাড়িতে নেওয়া প্রায় পাঁচ শতাধিক অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেছে সাভার তিতাস গ্যাস অ্যান্ড ট্রান্সমিশন ডিসট্রিবিউশন কোম্পানি।


বুধবার (১৫ ফেব্রুয়ারী ) সকাল থেকে বিকেল পর্যন্ত আশুলিয়ার তাজপুর ও রংপুর মার্কেট এলাকার অবৈধ সব গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।


তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড সাভার জোনাল অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম বলেন, বুধবার তাজপুর এলাকার তিন কিলোমিটারের ভিতরে প্রায় পাঁচশ তাধিক অবৈধ গ্যাস সংযোগ পেয়েছি। সবগুলো নিম্ন মানের পাইপ ও প্লাস্টিক পাইপ যোগে সংযোগ নেওয়া হয়েছে আমরা সকল সংযো বিচ্ছিন্ন করেছি।


বিচ্ছিন্ন করতে গিয়ে আমরা দেখতে পেরেছি যে উচ্চচাপ বিশিষ্ট গ্যাস সংযোগ থেকে পানির প্লাস্টিকের নিম্নমানের পাইপ  দিয়ে অতন্ত ঝুঁকিপূর্ণ ভাবে অসংখ্য বাসা-বাড়িতে সংযোগ নেওয়া হয়েছে। দুই ইঞ্চি, এক ইঞ্চি পাইপ দিয়ে এ সংযোগগুলো নেওয়া হয়েছে যা খুবই ঝুঁকিপূর্ণ।

এ অভিযানের মাধ্যমে আমরা সব অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেছি।

তিনি আরো বলেন, আমাদের বর্তমানে নির্দেশনা রয়েছে কোথাও এক ইঞ্চি পরিমাণে অবৈধ সংযোগ থাকলে তা বিচ্ছিন্নে অভিযান পরিচালনা করা হবে। দুষ্কৃতিকারিরা রাতে অবৈধ সংযোগগুলো দিচ্ছে। অবৈধভাবে গ্যাস ব্যবহারকারীদের বিরুদ্ধে মামলা হবে।

এর মধ্যে সিনিয়র সহকারী কমিশনার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল সৈকত এর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করে আশুলিয়া জামগড়া এলাকায় আখি রেষ্টুরেন্টে ভোক্তা অধিকার আইনে ১৫ হাজার টাকা,ও ক্যাফে উষা রেষ্টুরেন্টে ভোক্তা অধিকার আইনে ১৫ হাজার এবং অবৈধ গ্যাস সংযোগ করায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।জরিমানার টাকা রাষ্ট্রিয় কোষাগারে জমা দেয়া হয়।


অভিযানের সময় উপস্থিত ছিলেন-তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, সাভার জোনাল অফিসের উপ-ব্যবস্থাপক আনিসুজ্জামান, আব্দুল মান্নান ও তিতাসের কারিগরি টিমের সদস্যসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

আশুলিয়ার চেতনা মাল্টিপারপাসের ১০ ভয়ংকর প্রতারককে গ্রেফতার করেছে র‍্যাব-৪

কক্সবাজারের ঝিলংজা থেকে দশহাজার পিস ইয়াবা সহ মাদক কারবারি কে আটক করেছে র‍্যাব-১৫

কেরানীগঞ্জ থেকে পুলিশের এএসপি পরিচয়দানকারি প্রতারককে আটক করেছে র‍্যাব-১০