আশুলিয়ার শিমুলিয়ার ভ্রামমান আদলতের অভিযান, ০৮ জনকে জেল

 


রাকিবুল ইসলাম সোহাগ -আশুলিয়া থাানাধী  শিমুলিয়া ইউনিয়ন পরিষদের রাঙ্গামাটি নালারটেক এলাকায় কৃষি জমি নষ্ট করে মাটি কাটার অপরাধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

খোঁজ নিয়ে জানা যায় দীর্ঘদিন যাবত আশুলিয়ার শিমুলিয়ার বিভিন্ন এলাকায় কৃষি জমির মাটি কেটে ভাটায় বিক্রি করছেন এক শ্রেণির অসাধু ব্যক্তিরা।
গণকন্ঠ পত্রিকা সহ বিভিন্ন পত্র পত্রিকায় উক্ত সংবাদ প্রকাশ হওয়ার পর বৃহস্পতিবার সকাল থেকে এ অভিযান পরিচালনা করেন আশুলিয়া রাজস্ব সার্কেল ভূমি মোঃ আনোয়ার হোসেন।
এসময় মাটি কাটায় জরিত থাকা ভেকু ও ট্রাক ড্রাইভার সহ লেবারদের আটক করে সকলকে এক মাস করে জেল দেওয়া হয় ।
সুত্রে জানায় আশুলিয়ার শিমুলিয়ার বিভিন্ন এলাকায় কৃষি জমির মাটি কেটে ভাটায় বিক্রি করার কারণে নষ্ট হচ্ছে ফসলি জমি ও কৃষি আবাদ। কৃষি আবাদ থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন কৃষকেরা। মাটি কাটার ফলে নষ্ট হচ্ছে রাস্তা ঘাট।
এমন অভিযোগের ভিত্তিতেই এঅভিযান পরিচালনা করেন তিনি, এবিষয়ে সহকারী কমিশনার ভূমি মোঃ আনোয়ার হোসেন বলেন একশ্রেণীর প্রভাব শালি ব্যক্তিরা কৃষি ও আবাদি জমির মাটি কেটে ভাটায় বিক্রি করছেন এতে ক্ষতিগ্রস্ত হচ্ছে কৃষিখ্যাত ব্যহত হচ্ছে জনজীবন।
এসকল ব্যক্তিরা সরকারি আইনকে অমান্য করে কৃষি জমির মাটি ভেকু দিয়ে কেটে বিক্রয় করার কারণে আজকে এ অভিযান পরিচালনা করা হয়েছে। তবে ঘটনা স্থলে মাটি কাটার মুলহোতাদের না পেলেও মাটি কাটার সাথে জরিত আট জনকে আটক করে এক মাস করে জেল দেওয়া হয়েছে। এবং যারা মাটি কাটার সাথে জরিত সকলের তথ্য প্রমাণ সংগ্রহ করা হচ্ছে তাদের কে দ্রুত আইনের আওতায় আনা হবে।
এসময় ম্যাজিস্ট্রেট আরো বলেন  আমাদের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

আশুলিয়ার চেতনা মাল্টিপারপাসের ১০ ভয়ংকর প্রতারককে গ্রেফতার করেছে র‍্যাব-৪

কক্সবাজারের ঝিলংজা থেকে দশহাজার পিস ইয়াবা সহ মাদক কারবারি কে আটক করেছে র‍্যাব-১৫

কেরানীগঞ্জ থেকে পুলিশের এএসপি পরিচয়দানকারি প্রতারককে আটক করেছে র‍্যাব-১০