আশুলিয়া বাসাইদ থেকে ডাকাত দলের এক নেতা কে আটক করেছে র‍্যাব-৪

 


রাকিবুল ইসলাম সোহাগ -ঢাকা জেলার আশুলিয়া থানাধীন বাসাইদ এলাকা হতে পেশাদার খুনি ও কুখ্যাত ডাকাত দলের নেতা হযরত আলী (৩৮)’কে গ্রেফতার করেছে র‌্যাব-৪।*


 গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল অদ্য ১৩ জানুয়ারি ২০২৩ তারিখ দুপুরে ঢাকা জেলার আশুলিয়া থানাধীন বাসাইদ এলাকায় অভিযান পরিচালনা করে সাভারের চাঞ্চল্যকর ভিকটিম শহিদুল ইসলাম হত্যা ও তার লাশ গুম করে অটোরিকশা ডাকাতিসহ একাধিক ডাকাতি ও হত্যা মামলার পলাতক আসামী ডাকাত দলের নেতা *মোঃ হযরত আলী (৩৮)*, জেলা-ঢাকা’কে গ্রেফতার করতে সমর্থ হয়।


ঘটনার বিবরণে জানা যায়, ভিকটিম শহিদুল ইসলাম শহীদ মানিকগঞ্জ জেলার বাড়ারিয়া এলাকার স্থানীয় বাসিন্দা। ভিকটিম শহীদ সাভার মডেল থানাধীন রাজাসন এলাকায় ভাড়া বাসায় থেকে ভাড়ায় অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করে বসবাস করে আসছিল। প্রতিদিনের ন্যায় গত ১০ জুন ২০২২ তারিখ সন্ধ্যায় গ্যারেজ থেকে অটোরিকশা নিয়ে বের হয়ে রাতে আর বাসায় ফেরেনি। বাসায় না ফিরলে ভিকটিমের স্ত্রী লাইলী বেগম ভিকটিমের ব্যবহৃত মোবাইলে কল করলে তা বন্ধ পান। পরবর্তীদিন ১১ জুন ২০২২ তারিখে সকালে ভিকটিমের স্ত্রী অটোরিকশা গ্যারেজ, পরিচিত দোকানপাট, তাদের নিকট আত্মীয়-স্বজনসহ সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুজি করে না পেলে একপর্যায়ে ফেইসবুকের মাধ্যমে জানতে পারেন যে, সাভার মডেল থানাধীন আনন্দপুর সিটিলেনের একটি খালি প্লটের মাঝে একটি লাশ পাওয়া গেছে। পরবর্তীতে ভিকটিমের স্ত্রীর শনাক্তমতে সাভার মডেল থানা লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে প্রেরণ করে। এ ঘটনায় ভিকটিমের স্ত্রী লাইলী বেগম বাদী হয়ে সাভার মডেল থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামী করে একটি ডাকাতিসহ হত্যা মামলা দায়ের করেন। উক্ত ঘটনায় প্রিন্ট ও ইলেক্ট্রনিকস্ মিডিয়াসহ এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। 


উক্ত মামলার তদন্তকালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্তৃক *আমীর হোসেন বাবু (২৫)* নামে একজন আসামী ধৃত হলে সে আসামী বিজ্ঞ আদালতে ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারায় ডাকাত দলের নেতা *হযরত আলী (৩৮)*সহ অন্যান্য আসামীদের সম্পৃক্ত করে ভিকটিম শহিদুল ইসলাম শহীদ’কে হত্যার ঘটনায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। 


এরই ধারাবাহিকতায় গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল অদ্য ১৩ জানুয়ারি ২০২৩ তারিখ দুপুরে আশুলিয়া থানাধীন বাসাইদ এলাকায় অভিযান পরিচালনা করে পেশাদার খুনি ও কুখ্যাত ডাকাত সর্দার *হযরত আলী (৩৮)*’কে গ্রেফতার করে।


জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী উক্ত ঘটনার সাথে জড়িত বলে র‌্যাবের কাছে স্বীকারোক্তি প্রদান করেছে। সে একজন একজন পেশাদার খুনি এবং সক্রিয় ডাকাত দলের সর্দার। উপরোক্ত অপরাধ ছাড়াও সে বিভিন্ন ধরণের মারাত্মক অপরাধমূলক কর্মকান্ডের সাথে জড়িত। সে সাভারের আনন্দপুর সিটিলেন এলাকায় দিনে-দুপুরে পিস্তল ঠেকিয়ে ১৬ লক্ষ টাকা ডাকাতির ঘটনায় অভিযুক্ত। তার নামে সাভার মডেল থানায় হত্যা, অস্ত্র ও ডাকাতিসহ ০৪ টি মামলা রয়েছে যার ০৩ টি মামলায় তার বিরুদ্ধে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়েছে এবং অন্যটির তদন্ত প্রক্রিয়াধীন।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

আশুলিয়ার চেতনা মাল্টিপারপাসের ১০ ভয়ংকর প্রতারককে গ্রেফতার করেছে র‍্যাব-৪

কক্সবাজারের ঝিলংজা থেকে দশহাজার পিস ইয়াবা সহ মাদক কারবারি কে আটক করেছে র‍্যাব-১৫

কেরানীগঞ্জ থেকে পুলিশের এএসপি পরিচয়দানকারি প্রতারককে আটক করেছে র‍্যাব-১০