আশুলিয়ায় কারখানার ভিতর শ্রমিকের মারধোরে কম্পালেয়ন্স কর্মকতা আহত


আশুলিয়া প্রতিনিধি:-ঢাকার শিল্পাঞ্চল সাভারের আশুলিয়ায় জনরন সোয়েটার কারখানায় এ ঘটনা ঘটে।

৩০ শে এপ্রিল আনুমানিক  ১১.৩০ মিঃ জনরন সোয়েটার পোশাক কারখানায় ঈদের ছুটির হাফ  বেতন দেওয়া শুরু করলে  শ্রমিকেরা পিসরেটের দাবী নিয়ে উত্তেজিত হয়ে এসেম্বলি পয়েন্টে জড়ো হয়।

এসময় কারখানার কম্পলায়েন্স ম্যানেজার শ্রমিকদের শান্ত করার চেষ্টা করলে শ্রমিকেরা উত্তেজিত হয়ে ম্যানেজার মনির কে মারধোর করে এসময় তিনি গুরুত্বর আহত হয়, পরে ইন্ডাস্ট্রিয়াল  পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহত  কর্মকতা কে উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন।

এ বিষয়ে নাম প্রকাশ্যে অনিচ্ছুক  শ্রমিকের সাথে কথা বলে জানা যায় আমরা বেতনের সাথে কাজের পিসরেটের দাবী জানিয়ে আসতেছি দির্ঘদিন ধরে মালিক ও ম্যানেজমেন্টের কাছে।

 আজ আমাদের বেতন দিচ্ছে আমাদের পিসরেট না বাড়িয়ে।

 আমরা এর প্রতিবাদ শুরু করে নিচে নেমে আসলে কম্পলায়েন্স ম্যানেজার মনির আমাদের নিবৃত করার চেষ্টা করে।

কারখানায় অনেক শ্রমিক আমরা কাজ করি কার সাথে যেন ধাক্কাধাক্কি তে তিনি পড়ে গিয়ে আহত হয়েছেন তাকে হাসপাতালে নেওয়া হয়েছে।এসময় তারা আরো বলেন কারখানা কর্তৃপক্ষ আমাদের দাবী পুরনের আশ্বাস দিয়েছেন আমরা আন্দোলন থেকে সরে এসেছি।

এ বিষয়ে শ্লিপ পুলিশের অফিসার  বলেন,কারখানায় গ্যান্জামের খবর পেয়ে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের একটি টিম সহ আমরা ছুটে আসি।

এসে দেখি একজন এডমিনের কর্মকতা শ্রমিকের মারধোরে আহত হয়েছে তাকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। কারখানার পরিবেশ এখন শান্ত নিরপত্তা ব্যবস্থা জোড়দার করা হয়েছে।

এ বিষয়ে জনরন সোয়েটারের আহত কর্মকতার সাথে কথা বললে তিনি জানান, আমিও শ্রমিকের মতই চাকুরী করি এখানে হয়তো একটু উপরের পদে। শ্রমিকেরা পিসরেটের দাবী নিয়ে এসেম্বলি পয়েন্টে জড়ো হলে আমি সহ অন্যানোরা শ্রমিকদের সাথে কথা বলার চেষ্টা করলে কিছু উশৃংখল শ্রমিক আমাদের দিকে ধেয়ে আসলে আমি পড়ে যাই তখন আমাকে নির্দয় ভাবে মেরে ফেলার উদ্দেশে আমাকে নির্দয় ভাবে মারতে থাকে তারা।

আমি গুরুতর আহত হয়েছি আমি হাসপাতালে আছি, আইনগত ব্যবস্থা নেওয়ার বিষয়ে জিগেস করলে তিনি বলেন উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে সামনে ঈদ সবাই ঈদ করবে আর আমি এখন হাসপাতালে থাকবো আমি আপনাদের কাছে এর বিচার দিলাম আপনারাই এসবের বিচার করেন আমার কি অপরাধ আমাকে কেন শ্রমিকেরা এভাবে মারধোর করলো।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

আশুলিয়ার চেতনা মাল্টিপারপাসের ১০ ভয়ংকর প্রতারককে গ্রেফতার করেছে র‍্যাব-৪

কক্সবাজারের ঝিলংজা থেকে দশহাজার পিস ইয়াবা সহ মাদক কারবারি কে আটক করেছে র‍্যাব-১৫

কেরানীগঞ্জ থেকে পুলিশের এএসপি পরিচয়দানকারি প্রতারককে আটক করেছে র‍্যাব-১০