ঢাকার গার্মেন্টস শ্রমিক সংঠনের নেত্রী থেকে মহিলা মেম্বর পদপ্রার্থী শিরিনা আক্তার

 মোঃসোহাগ :-ঢাকার গার্মেন্টস শ্রমিক সংঠনের নেত্রী থেকে মহিলা মেম্বর পদপ্রার্থী শিরিনা আক্তার।


পাড়া মহল্লা শিল্পাঞ্চলে ছড়িয়ে পরোক্ষ ট্রেড ইউনিয়ন গড়ে তোলে এই স্লোগান কে সামনে রেখে গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার মহাদীপুর ইউনিয়নের অবসর প্রাপ্ত হাবিলদার মোঃ আঃ মজিদের জেষ্ট কন্যা শিরিনা আক্তার ঢাকার সাভার আশুলিয়া ও গাজিপুরে দক্ষ ট্রেড ইউনিয়ন ও শ্রমজীবী মানুষের অধিকার বাস্তবায়নে ২০১০ ইং থেকে ২০১৭ সাল পর্যন্ত কাজ করে এসেছে।তিনি কখনো নিপিড়ীত নির্যাতিত শ্রমজীবী মানুষের অধিকার বাস্তবায়ন করতে যেয়ে মালিক কর্তৃপক্ষের রোষানলের স্বীকার হয়েছে কখনো আবার  বিভিন্ন হয়রানির স্বীকার হয়েছে। ট্রেড ইউনিয়ন ও শ্রমজীবী মানুষের অধিকারের প্রচেষ্টায় শিরিন আক্তারের গুরুত্ব অপরিসীম।

ঠিক তার এই চলমান ধারাবাহিকতায় এবার আসছে ইউনিয়ন পরিষদের নির্বাচনে তিনি মহাদীপুর থেকে ৪.৫.৬.নং ওয়ার্ডের মহিলা মেম্বর পদে নির্বাচনে অংশগ্রহণ করছে।

শিরিনা আক্তারের সাথে একান্ত সাক্ষাতে তিনি বলেন,আমি কর্ম জীবন থেকে শ্রমজীবী মানুষের অধিকার প্রচেষ্টায় আওয়াজ ফাউন্ডেশনের মাধ্যমে সম্মিলিত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনে কাজ করেছি।

আমাকে উৎসাহ ও সর্বদা সাহস যুগিয়েছেন আর একটি শ্রমিক সংগঠন গার্মেন্টস টেইলার্স ওয়ার্কাস লিগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রাকিবুল ইসলাম সোহাগ ভাই।তিনি সর্বদা আমার নির্বাচনের খোজ খবর রাখছেন ও পরামর্শ দিচ্ছেন। 

 আমি জানি আমার দেশের অসহায় খেটে খাওয়া শ্রমজীবী দিনমজুর মানুষ কত অবহেলিত নিপীড়িত নির্যাতিত।

 এসকল নির্যাতনের হাত  থেকে রক্ষা পেতে আমরা দক্ষ ট্রেড ইউনিয়ন গড়ে তোলার লক্ষ্যে কাজ করে এসেছি।

ঠিক তেমনি আমি আমার এলাকার অসহায় হতদরিদ্র নিপীড়িত দুঃস্ত বয়স্ক মানুষের কথা চিন্তা করে এবার মহিলা মেম্বার  পদে প্রতিদ্বন্দ্বিতা করতেছি।


 তার বিষয়ে খোঁজখবর নিয়ে জানা যায় তিনি সম্প্রতি সব সময় তিনি গরিব-দু:খিদের খোঁজ খবর রেখেছেন, জনসেবামূলক কর্মকান্ডেও তার বেশ সু-নাম রয়েছে।নিরিহ গরীব দুঃখী মানুষ জনের পাশে থেকে দির্ঘদিন জনসেবা করে আসছেন তিনি। আপদে-বিপদে বিপদ গ্রস্থদের পাশে থেকে সেবা দেওয়ায় বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন তিনি।


তিনি আরো বলেন , আমি নির্বাচিত হলে ৪,৫,৬ নং ওয়ার্ডের নাগরিকদের কোনও প্রকার অবৈধ লেনদেন  ছাড়াই দু:স্থ ভাতা,,বয়স্ক ভাতা,বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, কার্ড করে দিবো এবং কর্মসৃজন কর্মসূচির নামের তালিকা প্রণোয়নে নাম অর্ন্তভূক্ত করার সুযোগ থাকলে করে দিবো।


মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

আশুলিয়ার চেতনা মাল্টিপারপাসের ১০ ভয়ংকর প্রতারককে গ্রেফতার করেছে র‍্যাব-৪

কক্সবাজারের ঝিলংজা থেকে দশহাজার পিস ইয়াবা সহ মাদক কারবারি কে আটক করেছে র‍্যাব-১৫

কেরানীগঞ্জ থেকে পুলিশের এএসপি পরিচয়দানকারি প্রতারককে আটক করেছে র‍্যাব-১০