একশত টাকা বকশিস নিয়ে ঝগড়া,সহকর্মী কে ছুরিকাঘাতে হত্যা খুনিকে আটক করেছে র‍্যাব-


কুমিল্লায় বকশিশের ১০০ টাকা নিয়ে দ্বন্দ্বে কিশোর খুন। মামলা রুজুর ২৪ ঘন্টার মধ্যে রক্তমাখা ছুরিসহ আসামী  র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা কর্তৃক গ্রেফতার।*।

গত ১০ মে ২০২৩ইং সকাল ০৮:০০ ঘটিকার সময় কুমিল্লা জেলার সদর দক্ষিণ থানাধীন বেলতলী বাজার সংলগ্ন এস কে পেট্রল পাম্পে কিশোর ভিকটিম মোঃ মারুফ (১৯), পিতা- মৃত হাফেজুর রহমান, সাং- ঘোষগাঁও (কাজীবাড়ী), থানা- সদর দক্ষিণ, জেলা- কুমিল্লা’কে তার সহকর্মী হত্যাকারী মোঃ গোলাম রাব্বি (২২) ছুড়িকাঘাত করে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। ভিকটিম মোঃ মারুফ (১৯) আহত অবস্থায় দৌড়ে তাদের স্টাফরুমের দিকে যায় এবং স্টাফরুমের দরজার সামনে পৌঁছালে রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়ে। তার চিৎকার শুনে ফিলিং স্টেশনের অন্যান্য স্টাফরা ছুটাছুটি করে এসে ভিকটিমকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে দ্রুত কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে পরীক্ষা- নিরীক্ষা করে মৃত ঘোষণা করেন। হত্যাকান্ডের এই ঘটনাটি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে চাঞ্চল্য সৃষ্টি করে। হত্যাকান্ডের পরপরই র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার কয়েকটি গোয়েন্দা দল ঘটনাস্থল পরিদর্শন করে। উক্ত হত্যাকান্ডের ঘটনায় গত ১০ মে ২০২৩ইং তারিখে নিহতের মা বাদী হয়ে আসামী মোঃ রাব্বি হোসেন (২২), পিতা- মোঃ শাহজাহান, সাং- কৃষ্ণপুর, থানা- সদর দক্ষিণ, জেলা- কুমিল্লা এর বিরুদ্ধে কুমিল্লা জেলার সদর দক্ষিণ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। 

চাঞ্চল্যকর এই ঘটনার সাথে জড়িতকে আইনের আওতায় নিয়ে আসার নিমিত্তে র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা এর একাধিক টিম মাঠ পর্যায়ে কাজ শুরু করে। গোয়েন্দা তথ্য ও তথ্য প্রযুক্তির সহায়তায় মামলা রুজুর ২৪ ঘন্টার মধ্যে গত ১১ মে ২০২৩ইং তারিখ রাত ২০:৩০ ঘটিকায় কুমিল্লা জেলার সদর দক্ষিণ থানার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় বিশেষ অভিযান পরিচলনা করে উক্ত মামলার একমাত্র এজাহারনামীয় আসামী মোঃ রাব্বি হোসেন (২২), পিতা- মোঃ শাহজাহান, সাং- কৃষ্ণপুর, থানা- সদর দক্ষিণ, জেলা- কুমিল্লা’কে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, নিহত মারুফ (১৯) ও হত্যাকারী মোঃ রাব্বি হোসেন (২২) গত প্রায় ০৩ মাস পূর্ব একসাথে এস কে ফিলিং ষ্টেশনে নজেলম্যান হিসাবে চাকুরীতে যোগদান করে। শিফট অনুযায়ী গত ০৯ মে ২০২৩ ইং তারিখ রাত ০৮:০০ ঘটিকা হতে ১০ মে ২০২৩ ইং তারিখ সকাল ০৭:৫৫ ঘটিকা পর্যন্ত ভিকটিমের ডিউটি ছিল এবং ভিকটিম বদলী হিসেবে তার সহযোগী মোঃ রাব্বি হোসেন (২২)’কে ডিউটির দায়িত্ব বুঝিয়ে দেন। মোঃ রাব্বি হোসেন (২২) তার ডিউটি বুঝে পাওয়ার পর ভিকটিমের ডিউটি পালনকালে বিভিন্ন যানবাহনের চালকের নিকট হতে পাওয়া বকশিশের ১০০ টাকা ভাগ দাবী করে। এই নিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয় এবং একপর্যায়ে আসামী হঠাৎ অফিস রুমে চলে যায় এবং অফিস রুম থেকে একটি ধারালো ছুরি হাতে নিয়ে পুনরায় ঘটনাস্থলে এসে বেঞ্চে উপর বসা অবস্থায় ভিকটিম মোঃ মারুফ (১৯)’কে বুকে ও গলায় উপরর্যপরি ছুরিকাঘাত করে হত্যাকারী ঘটনাস্থল থেকে পালিয়ে তার বাড়িতে চলে যায়। বাড়িতে পৌঁছে হত্যাকান্ডে ব্যবহৃত ছুরিটি বাড়ির রুমের ভিতরে চাউলের ড্রামের নিচে মেঝের উপর লুকিয়ে রাখে। তারপর সে ঢাকা-চট্টগ্রামগামী বাসে করে ফেনীতে চলে যায় এবং একটি হোটেলে আত্নগোপনে থাকে। পরবর্তীতে সে কুমিল্লা থেকে ফেনী নিকটবর্তী হওয়ায় চট্টগ্রামে চলে যায়। উল্লেখ্য যে, চট্টগ্রামে হত্যাকারীর কোন নিকটবর্তী আত্নীয়-স্বজন না থাকায় তার খালাতো ভাই মোঃ দেলোয়ার তাকে কুড়িগ্রামে তার বন্ধুর কাছে চলে যেতে বলে। তখন হত্যাকারী গত ১১ মে ২০২৩ ইং তারিখ চট্টগ্রাম থেকে কুড়িগ্রামে আত্মগোপনের উদ্দেশ্যে রওনা করে। পথিমধ্যে র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার একটি আভিযানিক দল বিশেষ অভিযান পরিচালনা করে কুমিল্লা জেলার সদর দক্ষিণ থানাধীন পদুয়ার বাজার বিশ্বরোডে আসলে উক্ত বাস থেকে তাকে গ্রেফতার করে। হত্যকারীর স্বীকারোক্তি ও প্রাপ্ত তথ্য মতে হত্যকান্ডে ব্যবহৃত ছুরিটি তার বাড়ির একটি রুমে চাউলের ড্রামের নিচে থেকে উদ্ধার করা হয়। 

উক্ত বিষয়ে গ্রেফতারকৃত আসামীকে কুমিল্লা জেলার সদর দক্ষিণ থানায় হস্তান্তর প্রক্রিয়াধীন।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

আশুলিয়ার চেতনা মাল্টিপারপাসের ১০ ভয়ংকর প্রতারককে গ্রেফতার করেছে র‍্যাব-৪

কক্সবাজারের ঝিলংজা থেকে দশহাজার পিস ইয়াবা সহ মাদক কারবারি কে আটক করেছে র‍্যাব-১৫

কেরানীগঞ্জ থেকে পুলিশের এএসপি পরিচয়দানকারি প্রতারককে আটক করেছে র‍্যাব-১০